আল কুদসসংখ্যা (৩/২)

আল কুদসসংখ্যা

প্রিয় পাঠক!

শেয়ার করুন:     
প্রিন্ট

 বিসমিল্লাহির-রাহমানির-রাহীম
আ ল্ কু দ্ স্ সং খ্যা

আলকুদস, বাইতুল মাকদিস, আলআকছা, মুসলিমজাহানের প্রত্যেক ঈমানদারের দিলের ধড়কন এবং হৃদয়ের স্পন্দন! এবার এখানেই আঘাত এসেছে নতুন করে! আমাদের গাফলত সীমাহীন, ঈমানের দুবর্লতাও অমার্জনীয়। তারপরো হে আল্লাহ, এ আঘাতই যেন হয় শেষ আঘাত! এবার যেন চিরকালের জন্য জেগে উঠতে পারি, জ্বলে উঠতে পারি! এবার যেন আলকুদসের জন্য, আলআকছার জন্য শেষ লড়াই লড়তে পারি! হাতের অস্ত্র এবং দিলের হাতিয়ার একসঙ্গে যেন ঝলসে ওঠে; নাছরে মুবীন ও ফাতহে ক্বারীব যেন ঝলকে ওঠে। এবার যেন আলকুদসের, আলআকছার অধিকার ফিরে পাই, এ দু‘আর সঙ্গে প্রতিটি যখমি দিলের দুয়ারে আমাদের আজকের ‘দস্তক’!-সম্পাদক

 

প্রিয় পাঠক!

মুসলিম উম্মাহ আজ বড় কঠিন দুর্যোগ অতিক্রম করছে। الكفر ملة واحدة تد এবং تداعى الناس على القصعة যেন আজ জীবন্ত হয়ে সামনে হাজির! তাছবীহের দানার মত বিপদের যেন বাস্তব নমুনা আজকের মুসলিম উম্মাহ। তবু যেন গাফলত শেষ হতে চায় না! তবু যেন ঈমানের স্ফুলিঙ্গ জ্বলে উঠতে চায় না! আমাদের পক্ষ হতে ‘আলকুদস’ নামে এই বিনীত প্রচেষ্টা, শুধু এ আশায় যে, হয়ত এর মাধ্যমে আমার, আপনার, সবার দিলের ভিতরে ঈমানের নিভু নিভু ‘চিঙ্গারি’ আবার জ্বলে ওঠবে। আবার আমরা ‘কাফনপোশ’ হবো এবং نصر من االله وفتح قريب এর চেতনায় উদ্বুদ্ধ হবো। আল্লাহ যেন কবুল করেন। আলকুদস্ এবং আলআকছার ব্যাপ্তি ও বিস্তৃিত তো উম্মাহর জীবনব্যাপী এবং বহু শতাব্দীর গভীরে এর শেকড়!! সুতরাং এই সামান্য কয়েক পাতায় তার কিছু কায়া ও ছায়া ধারণ করা সত্যি অসম্ভব। তবু আমরা সাধ্যের ভিতরে ‘টুটাফাটা’ চেষ্টা করেছি, ব্যাপ্তি, বিস্তৃিত ও প্রাণচেতনা যতটুকু সম্ভব ধারণ করতে। এর যা কিছু সৌন্দর্য তা দয়াময় আল্লাহর পক্ষ হতে, যা কিছু ত্রুটি তা বান্দার। শোকের সাগরে আমরাও ভাসালাম পালছেঁড়া এ ভাঙ্গা কিশতি; নিরাপদে আলোর বন্দরে তুমি পৌঁছে দাও হে আল্লাহ! দুশমনানে ইনসানিয়াতের হাতে আলকুদসে আমাদের অনেক রক্ত ঝরেছে, ইনশাআল্লাহ আমরা যখন ফিরে আসবো আমাদের প্রিয় কুদসে, দুশমনকে আবার আমরা শিক্ষা দেবো আখলাক ও ইনসানিয়াত!! আমরা হতে চাইবো আমাদের মহান পূবর্বর্তিদের মত উজ্জ্বল, সমুজ্জল¡, সমুদ্ভাসিত!!

আবু তাহের মিছবাহ

 

প্রিয় পাঠক!
আপনার যদি মনে হয়, আলকুদস-সংখ্যার পায়গাম ও বার্তা সবার দুয়ারে পৌঁছা দরকার তাহলে আখেরাতের আজর ও ছাওয়াবের নিয়তে লিওয়াজহিল্লাহ সর্বোচ্চসংখ্যক মানুষের হাতে এটি পৌঁছানোর জন্য সর্বোচ্চ চেষ্টা করুন। আল্লাহ আপনাকে সর্বোত্তম বিনিময় দান করুন, আমীন।

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা