শাবান ১৪৩১হিঃ (১৭)

তোমাদের পাতা

আমি স্বপ্ন দেখি!

আমি স্বপ্ন দেখি বৃষ্টিস্নাত এক সুন্দর সকালের, যেখানে রাতের অন্ধকার থাকবে না, থাকবে শুধু ভোরের রাঙ্গা সূর্যের মিষ্টি হাসি, যেখানে ঘাসের ডগায় জলকণাগুলো সূর্যালোকে ঝলমল ...বিস্তারিত »

রাণীর বাংলো দেখতে গিয়ে

লিখেছেনঃ নূরুল হাসান বিন আব্দুল ওয়াদুদ

এবার বন্ধে আমরা দু’বন্ধু সিদ্ধান- নিলাম, ভীরু বাঙ্গালীর মত আর ঘরে বসে থাকবো না; বেড়াতে যাবো কুমিল্লার ময়নামতিতে, যেখানে ছড়িয়ে ছিটিয়ে আছে বহু প্রত্নতাত্ত্বিক দর্শনীয় ...বিস্তারিত »

হৃদয় জুড়ে তুমি, শুধু তুমি!

লিখেছেনঃ জুম্মানা, আরবীন পুষ্প

তোমাকে ভালোবেসেছি মন-প্রাণ সঁপে দিয়ে। এখন হৃদয়জুড়ে তুমি, শুধু তুমি। আমার সর্বসত্তায় শুধু তোমারই সুরভি। তোমার ভালোবাসাই এখন আমার জীবনের চলার পথের পাথেয়। কত দুর্লভ ...বিস্তারিত »

শৈশবের স্মৃতি এখনো মনে পড়ে

জীবনের আঠারোটি বছর পার হয়ে এখন আমি পরিপূর্ণ এক তরুণ। তবে আমি আমার শৈশবকে এখনো ভুলিনি। শৈশবের সুখ-দুঃখের বিভিন্ন স্মৃৃতি এখনো আমাকে দোলা দেয়।বিস্তারিত »

তাকে

জানি না, তাকে পেতে হলে কী করতে হবে আমাকে? কোন্‌ পথে চলতে হবে, কত দূর যেতে হবে? পাহাড়-পর্বত অতিক্রম করতে হবে? আমি প্রস'ত। নদী ও ...বিস্তারিত »

আমাকে

আমি একসময় ছিলাম তোমাদের কাছে। তোমরা আমাকে অর্জন করেছিলে সযত্ন সাধনার মাধ্যমে। আমি ছিলাম তোমাদের কাছে, তাই সবকিছু ছিলো তোমাদের কাছে। নেতৃত্ব, মর্যাদা ও প্রাচুর্য! ...বিস্তারিত »

তখন আমি...

পূর্ণিমার রাতে ভরা চাঁদ যখন আকাশের ললাটে শুভ্র টিপ হয়ে বিরাজ করে, মুগ্ধ দৃষ্টিতে আমি তাকিয়ে থাকি দূর আকাশের ঝলমলে ঐ চাঁদটার দিকে। জোসনার প্লাবনে ...বিস্তারিত »

তোমাকে

<p>একদিন ছিলে তুমি আমার কাছে! তুমি ছিলে, তাই আমার সব ছিলো। ঘর ছিলো, বাগান ছিলো, ফুল ছিলো, ফল ছিলো, সুখ ছিলো, শানি- ছিলো। তোমার সান্নিধ্যে ...বিস্তারিত »

সর্বাধিক পঠিত