মুহররম.১৪৪০হিঃ (৩/৬)

তোমাদের জন্য

সেজা খবর/বাঁকা মন্তব্য বাঁকা খবর/ সোজা মন্তব

শেয়ার করুন:     
প্রিন্ট

০ সউদি আরব সাফ জানিয়ে দিয়েছে, তাদের সঙ্গে কানাডার ঘোর কূটনৈতিক বিরোধ শুরু হয়েছে। এতে কোন দেশ বা ব্যক্তির মধ্যস্থতা সউদী আরব গ্রহণ করবে না।০০ আমেরিকা, ট্রাম্প, কুশনার, কারো মধ্যস্থতাই না!০ কানাডা ভুল করেছে। কানাডা-রই সংশোধন করতে হবে।০০ শাবব্বাস, যদি ...!!০ ইমরান খান তার ক্যাপ্টেনসি-তে পাকিস্তানকে বিশ্ব চ্যাম্পিয়ন বানিয়েছেন। এখন আবার তিনি পাকিস্তানের ‘ক্যাপ্টেন’।০০ মাই ডিয়ার, রাজনীতি আর ‘ডান্ডাগুল্লি’ এক চিজ নয়।০ দেখার বিষয় হলো, তার ক্যাপ্টেনসিতে ‘নয়া পাকিস্তান’ কেমন হয়!০০‘ খান সাহেব’, দু‘আ করি, দুইটা ‘খান’ যেন একত্র না হয়!  ০ জাতিসঙ্ঘ ইসরাইলের ইহুদি জাতিরাষ্ট্র আইনের তদন্ত শুরু করেছে। খবরে প্রকাশ, জাতিসঙ্ঘের সংখ্যালঘুবিষয়ক বিশেষ দূত ফার্নান্দ ইসরাইলের বিরুদ্ধে দায়ের করা একটি অভিযোগ তদন্তের আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু করেছেন।০০ এটা কি তাহলে ‘নেই কাজ তো খৈ ভাজ! কিন্তু বলো তো মশায়, তোমার ভাজা খৈ খাবেটা কে?!
ু০ একাদশ জাতীয় সংসদ নির্বাচনেঅনিয়ম হবে না এমন নিশ্চয়তা দেয়ার সুযোগ নেই- মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)।০০ জানা কথা জানাইয়া কারে সিগনাল দিলেন? রেড না গ্রীন?০ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশের বাস্তবতায় সিইসি হয়ত মনে করেছেন-এটাই সত্যি, কিন্তু তার বক্তব্য আরো সংযত হওয়া দরকার। ... কথাবার্তা অবশ্য তিনি ভালোই বলেন, তবে স্লিপ হতেই পারে।০০ আমারো লাগতেছে, উনি ‘সিলিপ’ খাইয়া গেছেন। ওনার তো কর্তব্য হইল কথা না কইয়া নীরবে কাম কইরা যাওন। তয় টেনশন লইয়েন না, ঠিক হইয়া যাইব।০ সিইসির বক্তব্য অনিয়মকারীদের উৎসাহ দেবে। আমি কোন-ভাবেই এ বক্তব্য সমর্থন করি না- ইসি মাহবূব তালবুকদার।০০ আপনের তো একটা ‘সি’ কম; আপনের কথায় কী আইবো যাইবো?!০ বিএনপিসহ বহু রাজনৈতিক দল সিইসির বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে। ০০ পিঠে কুলো, কানে তুলো, জানাতে থাকুন!                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                ০ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলন- পরিস্থিতি পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।০০ পুলিশ আছে, ছাত্রলীগ আছে, ছবিতে দেখা গেলো, হাতে রাম দা আছে। নিয়ন্ত্রণ হতেই হবে, ওস্তাদ!০ তিনি বলেন, এ আন্দোলন কোমলমতি ছাত্রছাত্রিদের ছিল না। বিএনপি-জামাতের ক্যাডাররা সারা দেশ থেকে ঢাকায় এসেছিল। তারা অস্ত্র নিয়ে শাহাবাগ থেকে সাইন্স ল্যাব পর্যন্ত, সেখান থেকে বিজিবি গেট পর্যন্ত অবস্থান করেছে। তারাই আওয়ামী লীগ অফিসে হামলা চালিয়েছে।০০ আশ্চর্য! দশ বছরে এতকিছু করেও এদের শায়েস্তা করা গেলো না!০ সাংবাদিকদের উপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, হামলার প্রমাণ দিন আমি বিচার করবো।০০ এতদিন যে শুনেছি, ছবি কথা বলে!!
০ সম্প্রতি জাপানের হিরোশিমায় বিশ্বের প্রথম পারমাণবিক ৭৩তম দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে পারমাণবিক অস্ত্রমূক্ত বিশ্ব গড়ার আহ্বান জানানো হয়েছে।০০ এ জন্য সাবার আগে ইরানকে শায়েস্তা করা দরকার!০ পুরো অনুষ্ঠানে মার্কিন যুক্তরাষ্ট্রের নাম একবারও উচ্চারণ করা হয়নি।০০ তাহলে ওরাও কি ‘ভাসুরসংস্কৃতি’ অনুসরণ করে?!
০ শনিবার (৪ঠা আগস্ট) সাপ্তাহিক ছুটির দিনের রাতে শিকাগো শহরে মধ্যরাত থেকে রোববার ভোর পর্যন্ত নযিরবিহীন সহিংসতার ঘটনা ঘটেছে। এতে দশজন নিহত হয়েছে এবং অসংখ্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশকে গুলিবর্ষণ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করতে হয়েছে। পুলিশ জানিয়েছে, এরপরো গত বছরের তুলনায় এ বছর সহিংসতার ভয়াবহতা কিছুটা কমেছে!০০ এরই নাম বস্তুসভ্যতা! আরে, এমন যে বাংলাদেশ, এখানে তো পুলিশ ঘুমিয়ে থাকে, তারপরো তো ...!০ শিক্ষার্থীদের প্রতি সাধারণ ক্ষমার দাবী নাকচ করে দিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।০০ ঠিকই আছে। শিক্ষামন্ত্রীর দায়িত্বের মধ্যেই পড়ে শিক্ষার্থীদের উচিত শিক্ষা দেয়া। ওনার গাড়ী থামিয়ে লাইসেন্স চাওয়া!!০ বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ভিসিদের পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী বলেন, সহশিক্ষা জোরদার করে শিক্ষার্থীদের সার্বক্ষণিকভাবে ব্যস্ত রাখার ব্যবস্থা করতে হবে।০০ দাওয়াইটা কিন্তু দারুণ! আপনি পারবেন মাননীয় শিক্ষামন্ত্রী!! শুধু যদি দয়া করে বলে দিতেন, সার্বক্ষণিক ব্যস্ততাটা কিসের?!রাজধানী ঢাকার রাস্তায় সহিংসতার চিত্রে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় ইইউভুক্ত দেশগুলোর মিশনপ্রধানরা এক যৌথ বিবৃতিতে সব পক্ষকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন।০০ এই উদ্বেগ-ব্যাপারীদের নিয়ে কী যে করা! ধরি মাছ না ছুঁই পানি, বেশ ভালোই শিখেছে!!


শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা