রজব ১৪৩০ হিঃ (১২)

রোযনামচার পাতা

খুব কাছে এসেছিলো মৃত্যু!

লিখেছেনঃ বাশার বিন আব্দুর-রহমান, জামিয়া সিদ্দীকিয়া, মুসলিম নগর, হেমায়েতপুর, সাভার, ঢাকা

গভীর রাতে পাঠ ও অধ্যয়ন শেষ করে আমরা দু’জন পাশাপশি বিছানায় গেলাম ঘুমোতে; আমি ও আলমগীর। অল্পক্ষণেই ঘুম এসে গেলো। তখনো কি কল্পনা করতে পেরেছিলাম, ...বিস্তারিত »

তাঁকে ভোলবো না

লিখেছেনঃ সামিয়া বিনতে শাহাদাত, মিরপুর, ঢাকা

আজকের দিনটি আমার জন্য খুব কষ্টের। আজ আমাদের প্রিয় হুজুর আমাদের ছেড়ে বিদায় নিয়ে চলে গিয়েছেন। জানি না তাঁকে আর কখনো দেখতে পাবো কি না, ...বিস্তারিত »

‘তাঁকে দেখে ধন্য হলাম

লিখেছেনঃ রাসেল হোসাইন, কাশিফুল উলূম, মধুপুর, টাঙ্গাইল

যেদিন এ নামটি শুনলাম, সেদিনই এ নামের মানুষটিকে ভালোবাসলাম, আর হৃদয়ের গভীরে একটি স্বপ্ন লালন করলাম তাঁর নূরানী চেহারা দেখার, তাঁর পবিত্র হাত স্পর্শ করার ...বিস্তারিত »

একি অন্যায়!

লিখেছেনঃ মুতাহ্‌হার হোসাইন

আছরের পর কামরার দরজা-জানালা বন্ধ করে বাতি জ্বেলে গভীর মনোযোগের সঙ্গে পুষ্প পড়ছিলাম, বলা যায় পাঠ করছিলাম, বরং বলা যায়, অধ্যয়ন করছিলাম! কিন্তু কামরা বন্ধ ...বিস্তারিত »

আমি ত্যাগ করেছি

লিখেছেনঃ মোহম্মদ আবু নাঈম

আজ কোরবানির দিন। আমি গরু বা ছাগল কোরবানি করতে পারিনি, তবে আমার একটি প্রিয় ইচ্ছা এবং একটি প্রিয় জিনিস কোরবানি করেছি, আল্লাহ যেন কবুল করেন। ...বিস্তারিত »

একটি রোযনামচাঃ ১৭ - ১২ - ২৯ হিঃ

লিখেছেনঃ ইবনে সাঈদ

আমার দুর্ভাগ্য যে, মাদরাসা থেকে যখন বাড়ীতে যাই, জামা‘আত ছুটে যায়; এবারও তাই হলো। অথচ আসাতেযা কেরামের নছীহত শুনে প্রতিজ্ঞা করি যে, এবার প্রতিওয়াক্ত নামায ...বিস্তারিত »

আব্বু এলেন,পুষ্প এলো

লিখেছেনঃ শাহাদাত হোসাইন হাবীবী

বাদ যোহর আব্বু এলেন। মনটা খুশীতে ভরে উঠলো। সকালে মনটা খুব ছটফট করছিলো, তাই সকালে আব্বু-আম্মুর কাছে পত্র লিখেছিলাম। ‘ডাকস্থ’ করা হয়নি; এর মধ্যে আব্বু ...বিস্তারিত »

সর্বাধিক পঠিত