মুহররম ১৪৩২ হি: (১৮)

তোমাদের জন্য

হে প্রিয়

লিখেছেনঃ ছাফিউল্লাহ

শেয়ার করুন:     
প্রিন্ট

 

হৃদয়ের নরম মাটিতে রোপণ করেছি তোমার ভালোবাসার বীজ। আত্মার উষ্ণতা দিয়ে লালন করেছি সেই ভালোবাসার অঙ্কুর, ধীরে ধীরে যা রূপান্তরিত হয়েছে এক সবুজ বৃক্ষে। জানতে চাও কেন ভালোবাসি তোমাকে? কারণ আমার হৃদয় পবিত্র হয় তোমার ভালোবাসার পরশে। আমার আত্মা শীতল হয় তোমার ভালোবাসার ছায়ায়।ভালোবাসার পুষ্পবৃক্ষ হতে ফুল নিয়ে মালা গেঁথে আমি প্রতীক্ষায় ছিলাম তুমি আসবে বলে, তোমাকে বরণ করবো বলে।

একদিন তুমি এলে, আমি আনন্দে আপ্লুত হলাম। আমার ভালোবাসা তুমি গ্রহণ করলে, আমি কৃতার্থ হলাম। তোমার সৌরভে আমি সুরভিত হলাম। আমার ভাবে ও অনুভবে এখন শুধু তুমি। আমার স্বপনে ও জাগরণে এখন শুধু তুমি। জীবনের শেষ দিন পর্যন্ত হে বন্ধু! হে প্রিয়! আমি তোমার সঙ্গ পেতে চাই। তোমাকে আমার জীবনপথের পাথেয়রূপে গ্রহণ করতে চাই। আমাকে তুমি আমার জীবনের সঠিক লক্ষ্য ও উদ্দেশ্যের প্রতি পরিচালিত করো হে বন্ধু! আমার চলার পথে তুমি হে বন্ধু, আলো হয়ে বিরাজ করো। তোমার কল্যাণে বিদুরিত হোক ভুল ও ভ্রান্তির অন্ধকার। তুমি যদি সঙ্গে থাকো তাহলে চলার পথ হবে মসৃণ। আল্লাহকে সাক্ষী রেখে কথা দাও, জীবনের সকল কঠিন মুহূর্তে তুমি থাকবে আমার পাশে। আমার কোন ভুলের অপরাধে তুমি আমাকে ত্যাগ করবে না, শাসনে, সোহাগে আমাকে তুমি ধরে রাখবে সাধনার পথে। তুমি ছাড়া জীবনে আমার সান্ত্বনার যে আর কিছু নেই হে প্রিয়! হে পুষ্প!

সম্পাদক-  তোমার লেখা ভালো, তবে পুষ্পের লেখাগুলো তোমার আরো গভীর মনোযোগের সঙ্গে পড়া কর্তব্য। আর বানানের বিষয়ে আরো সতর্ক হও। তুমি লিখেছো, ‘মুহুর্ত’ আসলে হবে মুহূর্ত। এধরনের ভুল কি খুব আনন্দের বিষয়!

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা