মুহাররম ১৪৪৫ হিঃ

সংযোজিত

একটি বৃন্তে সম্ভাবনার ক’টি কলি

শেয়ার করুন:     
প্রিন্ট

  সুরাইয়া আমাতুল্লাহ্ নূর/ সানজীদা.. নূর/ তামীমা... নূর/ ছামিয়া ... নূর/ শু‘আইবা ... নূর/ মুশফিকা... নূর/ ইলামা.. নূর/ হাবীবা... নূর/ নূরী... নূর/ জুয়াইরিয়া ... নূর/ সালমা... নূর

০০ মাশাআল্লাহ্! শুধু নূর আর নূর! প্রতিটি নূরের প্রতি উম্মে নূরের কারণে আমার  স্নেহ ও মমতা। ওদের লেখা পাঠাবার তারিখ হলো ৪০ হিজরীর শুরুর দিকে। এখন ৪৪ পার হয়ে ৪৫ হি.র শুভ সূচনা! তাহলে...! সবক’টি নূরের কলিকে আল্লাহ্ আলোকিত ও প্রস্ফুটিত করুন, আমীন।

০০ তোমাদের প্রত্যেকের হাতের লেখা বয়সের বিবেচনায় সুন্দর। বোঝা গেলো, মা যত্নের সঙ্গে লেখা শিখিয়েছেন।

০০ বেশ সুন্দর বিবরণের মাধ্যমে সুরাইয়া জানিয়েছে, কীভাবে স্কুলজীবন থেকে মাদরাসার জীবনে এসেছে! সবচে’ বড় কথা নিজেকে এখন ভাগ্যবতী মনে করে।

০০ সানজীদা নূর লিখেছে, ‘আমি ফুল হয়ে ফটতে  চাই’! আমিও কামনা করি, তবে বৃন্তের সবক’টি নূরের জন্য। তুমি লিখেছো তোমার ময়ের শেখানো সুন্দর গজল! আমারো ইচ্ছে করে মাদানী মক্তবের শিশুদের....

০০ তুমি লিখেছো, ‘পুষ্পকে যেভাবে পেলাম’! এতটুকুন মেয়ের লেখা হতে পারে এত সুন্দর। ইনশাআল্লাহ পরের সংখ্যায়...

০০ তখনকার সাতবছরের সামিয়া নূর লিখেছে, বাংলায় বিসমিল্লাহ্ পড়ার কথা। আমার সৌভাগ্য যে, মাছূম শিশুটি আমার জন্য দু‘আ করেছে।

০০ শুয়াইবা, তোমার লেখাটি অন্যখানে দেখো।

০০ ইলমা নূর/ মুশফিকা নূর/ হাবীবা নূর/রাবেয়া নূর...সবার লেখাই সুন্দর! সবার জন্য শুভ কামনা।

০০ প্রথমে যা ভেবেছিলাম, পরে ভাবনার পরিবর্তন হয়েছে। সম্ভবত হাকীকত নয় মাজায গুরুত্ব পেয়েছে এখানে! সবারই নিজস্ব চিন্তা থাকতেই পারে। তো আমি হাকীকত থেকে সরে মাজাযের আশ্রয় নিলাম। আল্লাহ্ সবার মঙ্গল করুন, আমীন।

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা