যিলক্বদ ১৪৩০হিঃ (১৪)

রোযনামচার পাতা

একটি রোযনামচা

লিখেছেনঃ আব্দুল হাকীম, বাইতুস্‌সালাম, উত্তরা, ঢাকা

প্রতিদিনের মত আজো ফজরের পর সবুজ ঘাসের উপর হাঁটার জন্য বাইরে বের হলাম। পরীক্ষা গতকাল শেষ হয়েছে, তাই মনটা এখন ভারমক্ত। যাকে বলে আমি এখন ...বিস্তারিত »

বৈশাখী মেলায়

লিখেছেনঃ শরীফুল আলম, নেত্রকোনা

নেত্রকোনা সরকারী কলেজমাঠে তিন দিনব্যাপী বৈশাখী মেলা বসেছে। সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে নাচ-গান হচ্ছে দেদার। বুদ্ধিজীবী নামের কিছু লোক বয়ান-ভাষণও দিয়েছেন। একজন বললেন খুব ‘চমৎকার’ কথা, ...বিস্তারিত »

এক দিনের ভ্রমণে

লিখেছেনঃ আব্দুল্লাহ আলমামূন

কঙবাজার সমুদ্রসৈকত হচ্ছে আল্লাহ তা‘আলার কুদরতের অন্যতম নিদর্শন। দেশ-বিদেশের কত মানুষ আসে সমুদ্রসৈকতের সৌন্দর্য উপভোগ করতে! আমারও বহু দিনের স্বপ্ন কঙবাজার সমুদ্রসৈকত দেখার, কিন্তু বিভিন্ন ...বিস্তারিত »

অসহায় সেই ছেলেটি!

লিখেছেনঃ ফযলুল আমীন

মানুষের জীবনে কিছু বেদনাদায়ক স্মৃতি থাকে সহজে ভোলা যায় না। তেমনি একটি স্মৃতি আজ মনে পড়লো, আর মনটা বিষণ্ন হয়ে গেলো। দু’বছর আগে ঢাকা বিমানবন্দর ...বিস্তারিত »

কিছু শিশুর সঙ্গে কিছুক্ষণ

লিখেছেনঃ ইলয়াসইলয়াস খান, মাদানীনগর, ঢাকা

আছরের পর দেখি, আরিফ ভাই মক্তবের ছোট ছোট তালিবে ইলম-এর সাথে ঈমানের মোযাকারাহ করছেন, আর ওরা খুব জাযবা ও আগ্রহের সঙ্গে শুনছে। আমার খুব ভালো ...বিস্তারিত »

সম্পাদকের রোযনামচা

সম্পাদকের রোযনামচা

<p>২০-১০-৩০ হিঃ - &lsquo;বাইতুল্লাহর মুসাফির&rsquo;-এর সম্পাদনা সম্পূর্ণ করা গেলো না। সবাই পরামর্শ দিলেন, যেভাবে আছে সেভাবেই এখন ছাপা হোক; কারণ পুষ্প অনেক পিছিয়ে যাচ্ছে। অনিচ্ছা সত্ত্বেও পরামর্শটি মেনে নিতে হলো। আজ পুষ্পের কাজ শুরু করলাম। সম্পাদকীয়টি আগেই লেখা ছিলো।</p>

বিস্তারিত »

সর্বাধিক পঠিত