রবিউল আওয়াল ১৪৩২হিঃ (১৯)

তোমাদের চিঠি / আমাদের পত্র

একটি চিঠি, পুষ্পের জন্য

লিখেছেনঃ আমাতুল্লাহ ইমরানা,

শেয়ার করুন:     
প্রিন্ট

প্রিয় পুষ্প! আশা করি ভালো আছো, সুখে আছো। তোমার স্পর্শে, তোমার সংস্পর্শে অনেক কষ্টের মধ্যেও সুখে আছি; আলহামদু লিল্লাহ! কোন্ শব্দে আমি আল্লাহর শোকর আদায় করবো! কোন্ ভাষায় তোমার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবো!

বিশ্বাস করো, বুঝতে পারছি না, আনন্দের কোন্ কথাটা লিখবো, কিংবা না লিখে ফোঁটা ফোঁটা অশ্রু নিবেদন করবো!

কী লিখবো, খুঁজে পাচ্ছি না! কলমের কালি যেন শুকিয়ে গেছে; হৃদয়ের সব শব্দ, সব বাক্য হারিয়ে গেছে। হায়, কীভাবে বলবো, কীভাবে বোঝাবো আমার হৃদয়ের কথা! আল্লাহ যদি আমার নৈঃশব্দের ভাষা তোমাকে...! তোমার কাছ থেকে যা পেয়েছি, যা পাই তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করার ভাষা আমার জানা নেই। হায়, তোমাকে যদি আমি ‘কিছু’দিতে পারতাম!

জাগরণে তুমি থাকো আমার পাশে, স্বপ্নেও আমি পাই তোমার সান্নিধ্য। সে স্বপ্নের কথা কাউকে বলিনি। শুধু লিখে রেখেছি রোযনামচার পাতায়। আজ বলছি তোমাকে-

 স্বপ্নে দেখি আমাদের মাদরাসার মাঠে বই মেলা বসেছে। মেলাতে তুমি এসেছে জানতে পেরে আমি ছুটে গেলাম, দেখি সবার হাতে তুমি, সবাই শুধু তোমাকে পড়ছে! তোমাকে পেয়ে আমি বুকে তুলে নিলাম। তোমার লেখা পড়ে কী যে শান্তি পেলাম! ...

কবে আসবে তুমি? আবার কবে পাবো তোমার নতুন সুবাস? সেই শুভমিলনের প্রতীক্ষায় এখন থেকেই আমি প্রতীক্ষার প্রহর গুণছি। আমি বলবো না, তুমি শীঘ্র আসো, তবে বলবো, আল্লা যেন ধৈর্য দান করেন মিলনের জন্য প্রতীক্ষা করার!

শেয়ার করুন:     
প্রিন্ট

অন্যান্য লেখা