রমযান ১৪৩০ হিঃ (১৩)

তোমাদের পাতা

সামান্য সময়ের সান্নিধ্য

লিখেছেনঃ নূরুল হাসান বিন ওয়াদূদ জা

তাবলীগ জামা‘আতের পরিচয় তো আর নতুন করে দেয়ার প্রয়োজন নেই। সারা বিশ্বে আজ এই জামা‘আতের উছিলায় দ্বীনের দাওয়াতের মোবারক মেহনত চলছে। আমাদের মাদরাসা-মসজিদে আজ তিনদিন ...বিস্তারিত »

স্বপ্নের লেখা

লিখেছেনঃ বিনতে ফুলান

অনেক রাত জেগে একটি লেখা তৈরী করলাম। মনটা খুশী হয়ে উঠলো; কিন্তু পরে লেখাটা আবার দেখে একটা কথা মনে পড়ে গেলো, ‘তিরস্কারের চাবুক’। এ লেখাটা ...বিস্তারিত »

সফল লেখক হওয়ার উপায়

পুষ্পের মাননীয় সম্পাদক উপদেশ দিয়েছেন, ‘তুমি যদি সাহিত্যের সাধক হতে চাও তাহলে সাধনার পাশাপাশি হৃদয়ের কোমলতা অর্জন করো। নীচতা ও ক্ষুদ্রতা থেকে হৃদয়কে মুক্ত করো।বিস্তারিত »

তুমি আমার জন্য

লিখেছেনঃ আব্দুল্লাহ আলমুনির, বরুড়া

তুমি আমাকে ভালোবাসো এবং আমার জন্য কাঁদো, তুমি আমার কথা ভাবো এবং আমার জন্য রাত জাগো। আমি জানি, তোমার সবকিছু আমার কল্যাণের জন্য এবং আল্লাহকে ...বিস্তারিত »

গাছের মৃত্যুতে

লিখেছেনঃ নায়িমা খাতুন, গফরগাঁও

গাছের মৃত্যু অনেক দেখেছি; চারা গাছের মৃত্যু, বড় গাছের মৃত্যু এবং বুড়ো গাছের মৃত্যু। এমনকি দেখেছি নিষ্ঠুর হাতে গাছকে হত্যা করার মর্মান্তিক দৃশ্যও। কিন্তু গাছের ...বিস্তারিত »

একটি ছোট্ট ছেলের স্বপ্ন

লিখেছেনঃ ইসরাইল, শহীদবাড়িয়া

মানুষ তার শৈশবে যে স্বপ্ন দেখে এবং নিজের ভাবিষ্যতের যে ছবি আঁকে তা সব কি সত্য হয়! তবু মানুষ স্বপ্ন দেখে। কোন স্বপ্ন হয় এত ...বিস্তারিত »

কলম আমার সঙ্গী

লিখেছেনঃ আনাস, মালিবাগ, ঢাকা

সবার জীবনেই থাকে নিঃসঙ্গতার কষ্ট ও বেদনা; শৈশবে, যৌবনে ও বার্ধক্যে। নিঃসঙ্গতা দূর করার জন্য মানুষ কারো না কারো সঙ্গ কামনা করে। শিশু কাঁদে নিঃসঙ্গতার ...বিস্তারিত »

আকাশে যখন...

<p>আকাশে যখন চাঁদ দেখি, মনে পড়ে তোমাকে। আমার হৃদয়-আকাশে তুমি যে উদিত হয়েছিলে পূর্ণিমার চাঁদ হয়ে! আমি স্নাত হয়েছিলাম তোমার স্নিগ্ধ জোসনায়!</p>বিস্তারিত »

তোমাকে

<p>তুমি আসবে, তোমাকে দেখবো, তোমার কাছে বসবো, তোমাকে কিছু বলবো, তোমার কিছু কথা শোনবো, এ ব্যাকুলতায় আচ্ছন্ন ছিলাম এতদিন। মানুষ যাকে ভালোবাসে তার প্রতীক্ষায় প্রহর ...বিস্তারিত »

ঝরে গেলো একটি গোলাব

লিখেছেনঃ ফারুক বিন মুজিব

১১-৩-৩০ হিঃ মোতাবেক ৯-৩-০৯ খৃঃ সোমবার ভোর রাত চারটা পনেরো মিনিটে ছুবহে ছাদিকের একটু আগে দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার প্রধান মুফতি হযরত মাওলানা ...বিস্তারিত »

সর্বাধিক পঠিত