জুমাদাল আখেরা ১৪৩১হিঃ (১৬)

তোমাদের পাতা

চোখে দেখা রক্তঝরা ২৪শে ফেব্রুয়ারী

লিখেছেনঃ ছাদেকুল ইসলাম

সেদিন কোন বিদ্রোহ ছিলো না, সরকার পতনের আন্দোলন ছিলো না; ছিলো না কোন সন্ত্রাস ও নাশকতা; শুধু ছিলো ধর্মহীন শিক্ষানীতি বাতিলের দাবীতে এবং ইসলামী রাজনীতি ...বিস্তারিত »

হৃদয় জুড়ে তুমি, শুধু তুমি!

লিখেছেনঃ হাবীবুর-রহমান, মাহমূদী

পড়ে আছি সুদূর বাংলাদেশে মজবূর এক আশিক ও প্রেমিক আমি। পশ্চিম দিগনে-র আবির দিয়ে শুধু তোমার ছবি আঁকি আমার হৃদয়পটে। পূর্ণিমার চাঁদের বুকে আমি দেখি ...বিস্তারিত »

পড়ে আছে একটি পাপড়ি!

লিখেছেনঃ আবু নাঈম ফায়যুল্লাহ

পথের ধূলোয় পড়ে থাকে অবহেলায় অনেক কিছু, এমনকি টাকা-পয়সাও পড়ে থাকে। কিন' সেদিন! আনমনে হেঁটে যাচ্ছি, হঠাৎ কেন জানি, মনের ভিতরটা মোচড় দিয়ে উঠলো। মনে ...বিস্তারিত »

আব্বুর লেখা আমার চিঠি

লিখেছেনঃ নূরুযযামান

<p>আব্বুর হাত ধরে চক দিয়ে স্লেটের উপর যেদিন লিখেছিলাম &lsquo;অ আ&rsquo; সেটাই ছিলো আমার প্রথম লেখা। একসময় আব্বু হাত সরিয়ে নিলেন, আমি চেষ্টা করলাম একা ...বিস্তারিত »

তাঁকে

পরম মিলনের সান্নিধ্যে যদি পেতে চাও তাঁকে, ছিন্ন করো সকল সম্পর্ক এবং বিলীন করো নিজের অসি-ত্ব। তোমার অসি-ত্বের ধ্বংসসতূপেই গড়ে ওঠবে তাঁর জ্যোতির্ময় আসন।বিস্তারিত »

লেখার ছায়া আরশের ছায়া

লিখেছেনঃ হাফীদা শামস

ব্যথার দহন এত দিন বুদ্ধি দিয়ে বুঝেছি, এখন হৃদয় দিয়ে বুঝি। আগুনে যদি শরীর পোড়ে তুমি আর্তচিৎকার করো, সবাই ছুটে আসে এবং তোমাকে উদ্ধার করে। ...বিস্তারিত »

তোমাকে

<p>অতীতে আমার জীবনে অনেকে ছিলো, অনেক কিছু ছিলো। তুমিও ছিলে, তোমার হাতছানি ছিলো। কিন' অতীত কি জীবনের সবটুকু! এই যে সুন্দর বর্তমান ও তার হাতছানি! ...বিস্তারিত »

আমাকে

আমি যখন মানুষের ভিড়ে হারিয়ে যাই, জীবনের কোলাহলে ডুবে থাকি, দৃশ্য-অদৃশ্য অসংখ্য বন্ধনে জড়িয়ে পড়ি তখন আমি আসলে আমাকেই হারিয়ে ফেলি। আমার সঙ্গে আমার তখন ...বিস্তারিত »

সর্বাধিক পঠিত